Wellcome to National Portal

পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে। 

মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

***নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। রকেট, বিকাশ, উপায়, শিওর-ক্যাশ, মাই-ক্যাশ, ইউ-ক্যাশ, রবি-ক্যাশ, জি-পে (গ্রামীণফোন) এর মাধ্যমে ঘরে বসে বাড়তি খরচ ছাড়া আপনার বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।  একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ড্রি, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন***


চলমান কর্মকাণ্ড
 

১। পরিকল্পিতভাবে টেকসই, আধুনিক ও নিরাপদ বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ ও উন্নয়ন।

২। ০৭ দিনের মধ্যে আবাসিকসহ সকল এলটি গ্রাহক এবং ১৮ দিনের মধ্যে শিল্পসহ সকল এইচটি গ্রাহক সংযোগ প্রদান।

৩। নতুন গ্রাহক সংযোগ পদ্ধতি সহজীকরণ।

৪। বিদ্যুৎ ব্যবহারে গ্রাহকগণকে মিতব্যয়ী করা এবং উৎপাদনমুখী কাজে বিদ্যুৎ ব্যবহারে উদ্বুদ্ধকরণ।

৫। ডিজিটালাইজেশন ও অটোমেশনের মাধ্যমে উত্তম সেবা নিশ্চিতকরণ।

৬। কারিগরী উন্নয়নের মাধ্যমে সিস্টেম লস হ্রাসকরণ।

৭। পবিসের আয় বৃদ্ধি ও ব্যয় সংকোচনের ব্যবস্থা করা।

৮। বৈদ্যুতিক লাইন নিয়মিত রক্ষনাবেক্ষন ও মেরামত করা।

৯। নিরবচ্ছিন্ন ও মানসম্পন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিতকরণ।

১০। গ্রাহকের অভিযোগ দ্রুততম সময়ের মধ্যে নিরসন করা।

১১। বকেয়া আদায় করা এবং আর্থিক সক্ষমতা বৃদ্ধি করা।

১২। সর্বক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের মাধ্যমে সুষ্ঠ কর্মপরিবেশ ও সুশাসন প্রতিষ্ঠা ।

১৩। সকল ক্ষেত্রে শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন।

১৪। প্রাতিষ্ঠানিক ও কারিগরি দক্ষতার উন্নয়ন।

১৫। ওভারলোডেড ট্রান্সফরমার হ্রাস করণ।